ষষ্ঠ রাউন্ড শেষেও শীর্ষে রাজীব-মিনহাজ

‘ওয়ালটন আন্তর্জাতিক রেটিং দাবা প্রতিযোগিতা-২০২২’ এর ষষ্ঠ রাউন্ডের খেলা আজ শনিবার (০৯ এপ্রিল) বাংলাদেশ দাবা ফেডারেশনের ক্রীড়াকক্ষ ও জাতীয় ক্রীড়া পরিষদের পুরাতন ভবনের নীচতলাস্থ সভাকক্ষে অনুষ্ঠিত হয়।

ছয় রাউন্ড শেষে ২ জন খেলোয়াড় সাড়ে ৫ পয়েন্ট করে নিয়ে মিলিতভাবে পয়েন্ট তালিকায় শীর্ষে রয়েছেন। তারা হলেন সাইফ স্পোর্টিং ক্লাবের গ্র্যান্ড মাস্টার এনামুল হোসেন রাজীব ও বাংলাদেশ নৌবাহিনীর আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ মিনহাজ উদ্দিন।

পাঁচ পয়েন্ট করে নিয়ে ৬ জন খেলোয়াড় মিলিতভাবে দ্বিতীয় স্থানে রয়েছেন। এরা হলেন- বাংলাদেশ পুলিশের গ্র্যান্ড মাস্টার জিয়াউর রহমান, আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান, বাংলাদেশ নৌবাহিনীর ফিদে মাস্টার খন্দকার আমিনুল ইসলাম ও ফিদে মাস্টার শেখ নাসের আহমেদ, লিওনাইন চেস ক্লাবের মো. আবজিদ রহমান ও পল্লী সঞ্চয় ব্যাংকের অভিক সরকার। সাড়ে চার পয়েন্ট করে নিয়ে মিলিতভাবে তৃতীয় স্থানে রয়েছেন ১৩ জন খেলোয়াড়।

সপ্তম রাউন্ডের খেলা আগামীকাল রোববার (১০ এপ্রিল) দুপুর ২টা থেকে একই স্থানসমূহে শুরু হবে।

এবারের এই প্রতিযোগিতায় ২ জন গ্র্যান্ড মাস্টার, ২ জন আন্তর্জাতিক মাস্টার, ৬ জন ফিদে মাস্টার, ১ জন মহিলা ফিদে মাস্টার ও ৬ জন ক্যান্ডিডেট মাস্টারসহ মোট ১২০ জন দাবাড়– অংশগ্রহণ করছেন। ৯ দিন ব্যাপী এই প্রতিযোগিতা চলবে ১২ এপ্রিল পর্যন্ত। ৯ রাউন্ড-সুইস-লিগ পদ্ধতিতে প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে। প্রতিযোগিতায় প্রাইজমানি রয়েছে ২ লাখ টাকার। এ ছাড়াও রয়েছে ওয়ালটন গ্রুপের গিফট সামগ্রী।

এই প্রতিযোগিতার মিডিয়া পার্টনার এটিএন বাংলা, এটিএন নিউজ ও আরটিভি। রেডিও পার্টনার রেডিও টুডে। আর সহযোগিতায় রয়েছে ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল। আর অনলাইন পার্টনার রাইজিংবিডি ডটকম।