রানের পাহাড় গড়ে প্রথম ইনিংস ঘোষণা রুটদের

বার্বাডোজে সিরিজের দ্বিতীয় টেস্টে ওয়েস্ট ইন্ডিজ দলের উপর চড়াও হয়ে বসেছে জো রুটের ইংল্যান্ড। প্রথম দিন শেষে ইংলিশদের আক্ষেপের নাম ছিল ড্যানিয়েল লরেন্সের শতক না করা। কিন্তু ম্যাচের দ্বিতীয় দিনে ইংল্যান্ডের হয়ে ঝড়ো শতক হাঁকিয়ে দলকে বড় সংগ্রহ এনে দিয়েছে বেন স্টোকস। রুটের দল ৯ উইকেটে ৫০৭ রান করে ইনিংসে ঘোষণা করে।

দ্বিতীয় দিনে নিজের শতক আর তেমন বড় করতে পারেনি অধিনায়ক রুট। প্রথম ইনিংসে ৩১৬ বলে ১৫৩ রান করে কেমার রুচের বলে লেগ বি ফরের ফাঁদে পড়েন ইংলিশ অধিনায়ক। দ্বিতীয় দিনের শুরুতেই অতি দ্রুত রান তুলতে থাকে বেন স্টোকস। ক্যারিবিয় বোলারদের বিপক্ষে রীতিমত ছেলে খেলায় মেতেছিল বাঁহাতি এই ব্যাটার।

১১টি চার ও ৬টি ছয়ের মার আসে বেন স্টোকসের ১২৮ বলে ১২০ রানের ইনিংস থেকে। ক্রিস ওকস ৪১ ও বেন ফোয়াকেস ৩৩ রান করেন। ভিরাসামি পেরমাউল তিনটি উইকেট শিকার করেন।

ওয়েস্ট ইন্ডিজ নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে দিন শেষে ১ উইকেটে ৭১ রান সংগ্রহ করে।

বার্বাডোজে ক্যারেবিয়ান অধিনায়ক ক্রেগ ব্রাথওয়েট করেন এক অনন্য রেকর্ড। বেন স্টোকসের উইকেট শিকার করে রেকর্ডবুকে উঠেন ব্রাথওয়েট।

টেস্ট ক্রিকেটে জীবনের প্রথম ২৫টি উইকেট শিকার করেছেন ব্রাথওয়েট। আর এই ২৫টি উইকেটে কোনও রিপিট টেলিকাস্ট নেই তার। অর্থাৎ তার প্রথম ২৫টি টেস্ট উইকেটের শিকার হয়েছেন ২৫জন আলাদা আলাদা ব্যাটার। যা ক্রিকেট বিশ্বে অভিনব রেকর্ড।ক্রিস লুইস এবং জিমি অ্যাডামসকে টপকে গেছেন ক্যারিবিয়ান অধিনায়ক।