ফিফার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করবে আর্জেন্টিনা

সুপার ক্লাসিকোতে গেল বছর সেপ্টেম্বরে মুখোমুখি হয় ব্রাজিল ও আর্জেন্টিনা। তবে সেখানে মাঠের রোমাঞ্চকর লড়াইকে টেক্কা দেয় মাঠের বাইরের ঘটনা। ব্রাজিলের স্বাস্থ্য বিভাগের হস্তক্ষেপে ম্যাচ স্থগিত হয়ে যায়। এবার স্থগিত হওয়া সেই ম্যাচ নিয়ে সিদ্ধান্ত জানিয়েছে ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফা।

সেদিন খেলা গড়ানোর পাঁচ মিনিট পরই ম্যাচটি বন্ধ হয়ে যায়। পরে আর তা ময়দানেই গড়ায়নি। এখন ম্যাচটি নিয়ে নতুন বার্তা দিয়ে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা জানিয়েছে, বিশ্বকাপ বাছাইয়ের সেই ব্রাজিল-আর্জেন্টিনা দ্বৈরথ আবার মাঠে গড়াবে। তবে নিষেধাজ্ঞার কারণে চার ফুটবলারকে দলে পাবে না আর্জেন্টিনা।

সোমবার (১৪ ফেব্রুয়ারি) এক বিবৃতিতে ফিফা এসব তথ্য জানিয়েছে। তবে ব্রাজিল-আর্জেন্টিনার এই মহারণ কবে, কখন, কোথায় অনুষ্ঠিত হবে-তা জানায়নি তারা। কিন্তু নতুন ঘোষণা অনুযায়ী ম্যাচটি আয়োজনের দায়িত্ব হারিয়েছে ব্রাজিল।
সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে এই সিদ্ধান্তে ব্যাপারে আপিলের কথা জানিয়েছেন আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি ক্লদিও তাপিয়ে।

তিনি লিখেছেন, ‘এএফএর প্রেসিডেন্ট হিসেবে, আমি সব প্রয়োজনীয় চেষ্টা করার ও ব্রাজিলের সঙ্গে কোয়ালিফাইং ম্যাচের বিষয়ে ফিফার রায়ের বিরুদ্ধে আপিল করার প্রতিশ্রুতি দিচ্ছি। জাতীয় দল সবসময় আমাদের অগ্রাধিকার।’