পাকিস্তানে কোহলির শতক চান ভক্ত

বিরাট কোহলির শতক বন্যা যেভাবে চলছিল অনেকেই ভেবেছিলেন শচীন টেন্ডুলকারের ১০০ সেঞ্চুরির রেকর্ড অচিরেই ভেঙে ফেলবেন তিনি। কিন্তু ৭০তম শতকের পর যে খরা লেগেছে কোহলির ব্যাটে তা যেন কাটছে না কিছুতেই। দুই বছরেরও বেশি সময় তিন ফরম্যাটের কোনটিতেই সেঞ্চুরির দেখা পাননি সাবেক ভারতীয় অধিনায়ক।

এদিকে ভারত-পাকিস্তান বৈরী সম্পর্কের কথা অজানা নয় কারও। তবে এই সম্পর্কও ও বাধা হয়ে দাঁড়াতে পারেনি এক পাকিস্তানি ভক্তের কোহলিতে মুগ্ধ হওয়ায়। পাকিস্তান-অস্ট্রেলিয়ার মধ্যকার ঐতিহাসিক টেস্ট চলাকালীন রাওয়ালপিন্ডি স্টেডিয়ামে ওই ভক্ত কোহলির কাছে জানালেন দাবি।

পাকিস্তানের এক সাংবাদিকের টুইট সম্প্রতি ভাইরাল হয়েছে সামাজিক মাধ্যমে। টুইটের সঙ্গে একটি ছবিও পোস্ট করেন আরফা ফিরোজ জাকে নামক ওই সাংবাদিক। ছবিতে দেখা যায় প্ল্যাকার্ড নিয়ে দাঁড়িয়ে রয়েছেন এক ভক্ত।

সেখানে লেখা ছিল, ‘আমরা পাকিস্তানে আপনার ৭১তম শতক দেখতে চাই।’ তার পাশে দাঁড়িয়ে থাকা আরেক ভক্তের হাতে থাকা একটি ব্যানারে দেখা যায়, ‘সবচেয়ে বড় ম্যাচ পাকিস্তান বনাম ভারত (টি-টোয়েন্টি বিশ্বকাপ), ২৩ অক্টোবর ২০২২। রোহিত বনাম শাহিন।’

আন্তর্জাতিক ক্যারিয়ারের ১৪ বছর পূর্ণ করার দ্বারপ্রান্তে রয়েছেন ৩৩ বছর বয়সী কোহলি। এই দীর্ঘ সময়েও পাকিস্তানের মাটিতে খেলা হয়নি তাঁর। হওয়ার কথাও নয়, দীর্ঘদিন ধরেই যে এক অপরের বিপক্ষে কোন দ্বিপাক্ষিক সিরিজ খেলেনি দল দু’টি। ভারত সর্বশেষ পাকিস্তান সফর করেছে ২০০৬ সালে, তখন অভিষেকই হয়নি কোহলির।

পাকিস্তানের মাটিতে না হলেও পাকিস্তানের বিপক্ষে শতক হাঁকানোর সুযোগ অবশ্য পাবেন কোহলি। এবছরই অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের মুখোমুখি হবে ভারত। কোহলির সামনেও সুযোগ থাকবে চিরপ্রতিদ্বন্দ্বিদের বিপক্ষে শতক হাঁকিয়ে ভক্তের আশা কিঞ্চিৎ পূরণের।