নিউজিল্যান্ডের কাছে পাত্তাই পেল না ভারত

নারী বিশ্বকাপে পাকিস্তানকে হারিয়ে উড়ন্ত সূচনা করেছিল ভারত। নিজেদের প্রথম ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে দাপটের সঙ্গে ১০৭ রানে হারিয়েছে মিতালী রাজের দল। কিন্তু আজ নিজেদের দ্বিতীয় ম্যাচে স্বাগতিক নিউজিল্যান্ডের কাছে পাত্তাই পায়নি টিম ইন্ডিয়া। কিউইদের কাছে ৬২ রানে পরাজিত হয়েছে ভারত।

২৬১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে মূলত টপ অর্ডারের ব্যর্থতার ফলেই হেরে বসে ভারত। এক মাত্র হরমনপ্রীত কউর লড়েছিলেন একাই। স্মৃতি মন্ধানা, দীপ্তি শর্মা কেউ ব্যাট হাতে দাঁড়াতে পারেনি। অধিনায়ক মিতালি করেন ৩১ রান।

হরমনপ্রীত এক দিকে টিকে থাকলেও অন্য দিক থেকে নিয়মিত বিরতিতে উইকেট পড়তে থাকে। একটি বড় জুটিও গড়তে পারেনি ভারত যার খেসারত দিতে হল মিতালিদের। কউর আউট হওয়ার পরে ভারতের শেষ আশাও চলে যায়। শেষ পর্যন্ত ৪৬.৪ ওভারে ১৯৮ রানে অলআউট হয়ে যায় ভারত।

টসে জিতে ভারতের বোলিং করার সিদ্ধান্তকে বুড়ো আঙুল দেখায় কিউই ব্যাটাররা। ভারতের বিরুদ্ধে প্রথমে ব্যাট করে ৫০ ওভারে ৯ উইকেটে ২৬০ রান করে নিউজিল্যান্ড। দলের হয়ে অর্ধশতরান করেন অ্যামেলিয়া কের ও অ্যামি স্যারাতওয়েট। নিউজিল্যান্ডের হয়ে সর্বোচ্চ রান করেন স্যারাতওয়েট। এই বাঁহাতি ব্যাটার ৭৫ রান করেন।

ভারতের হয়ে সর্বাধিক ৪ উইকেট নিয়েছেন পূজা বস্ত্রকর। রাজেশ্বরী গায়গোয়াড় নেন ২ উইকেট।

বিশ্বকাপের প্রথম ম্যাচে ক্যারিবিয়ানদের সঙ্গে হারের পর কিছুটা চাপে ছিল সুজি ব্যাটসরা। আজ ভারতের বিপক্ষে দারুণ জয়ে নিজেদের ফিরে পেয়েছে বিশ্বকাপের স্বাগতিকরা। ১৬ মার্চ ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতের পরবর্তী ম্যাচ।