একদিন পরেই ‘নেগেটিভ’ আফগান ক্রিকেটাররা

মঙ্গলবার পাওয়া খবরে জানা যায়, বাংলাদেশ সফরে আসা আফগানিস্তান জাতীয় ক্রিকেট দলের ১২ সদস্য করোনাভাইরাসে আক্রান্ত। যেখানে ৮ ক্রিকেটার‍, ৩ জন সাপোর্ট স্টাফের সদস্য এবং একজন ক্রিকেটারের স্ত্রী। ২৪ ঘণ্টার ব্যবধানে নেগেটিভ এসেছে সবার ফল!

আজ (বুধবার) বাংলাদেশ ক্রিকেট বোর্ড সূত্র থেকে বলা হয়, ‘আজ সবাই নেগেটিভ এসেছে। তারা সবাই সুস্থ আছেন। আগামীকাল থেকে সবাই ক্যাম্প শুরু করতে পারবেন।’

সিলেটে আফগানদের ক্যাম্পটা চলবে আগামী ১৮ ফেব্রুয়ারি পর্যন্ত। সেদিন নিজেদের মধ্যেই একটি প্রস্তুতি ম্যাচ খেলবে দলটি। এরপরই পাড়ি জমাবে চট্টগ্রামে। পিএসএল শেষ করে আগামী ২০ ফেব্রুয়ারি সেখানেই দলের সঙ্গে যোগ দেবেন রশিদ খান ও মোহাম্মদ নবী। আগামী ২৩ ফেব্রুয়ারি সিরিজের প্রথম ওয়ানডেতে বাংলাদেশের মুখোমুখি হবেন রশিদ খানরা।

সিরিজের দ্বিতীয় ও তৃতীয় ওয়ানডেতে আগামী ২৫ ও ২৮ ফেব্রুয়ারি মাঠে নামবে দুই দল। এরপর বাংলাদেশ ও আফগানিস্তান ফিরবে ঢাকায়। দুই টি-টোয়েন্টির সিরিজটি অনুষ্ঠিত হবে মিরপুরের শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে। সিরিজের প্রথম টি-টোয়েন্টি হবে ৩ মার্চ। এর একদিন পর সিরিজের শেষ টি-টোয়েন্টি খেলে দেশের উদ্দেশে ঢাকা ছাড়বেন রশিদ খানরা।