উত্তেজনাপূর্ণ ম্যাচে কাছে গিয়ে হারল পাকিস্তান

পাকিস্তান নারী ক্রিকেট দলের জন্য বিশ্বকাপ যাত্রাটা মোটেও ভালো যাচ্ছে না। টুর্নামেন্টের গ্রুপ লিগে টানা তৃতীয় ম্যাচে হারল বিসমাহ মারুফের দল। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আজ আশা জাগিয়েও হেরেছে পাকিস্তান। উত্তেজনাপূর্ণ ম্যাচটিতে প্রোটিয়ারা পাকিস্তানকে ৬ রানে হারায়।

ম্যাচে টস জিতে প্রথমে ফিল্ডিং-এর সিদ্ধান্ত নিয়েছিল পাকিস্তান। প্রথমে ব্যাট করতে নেমে ৯ উইকেটের বিনিময়ে ২২৩ রান তোলে দক্ষিণ আফ্রিকা। প্রোটিয়াদের হয়ে সর্বোচ্চ ৭৫ রান করেন লরা ওলভার্ড। ১০২ বলে ৬২ রানের ইনিংস খেলেন অধিনায়ক সুনে লুস। পাকিস্তানের হয়ে তিনটি করে উইকেট নেন ফাতিমা সানা ও গুলাম ফাতিমা।

২২৪ রানে লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই ছন্দ পতন হয় পাকিস্তানের। শাবনিম ইসমাইলের গতির কাছে পরাস্ত হন পাকিস্তানের দুই টপ অর্ডার ব্যাটার। তার পর দলের হাল ধরেন নাহিদা খান ও ওমাইমা সোহাইল। তৃতীয় উইকেটের জন্য ৬৯ রানের জুটি বাঁধেন দুই ডানহাতি ব্যাটার।

শেষ দিকে নিদা ধার ও ডায়ানা বাইগ এর ব্যাটে আশা জাগিয়েছিল পাকিস্তান। শেষ দুই ওভারে ২২ রান দরকার ছিল জয়ের জন্য। ৪৯ তম ওভারে নিদা ধারের উইকেট হারালেও পাকিস্তান তুলে ১২ রান। শেষ ৬ বলে ১০ রান দরকার ছিল পাকিস্তানের হাতে ছিল দুই উইকেট।

কিন্তু শেষ ওভার করতে আসেন দক্ষিণ আফ্রিকা নারী দলের অভিজ্ঞ বোলার শাবনিম ইসমাইল। মাত্র ৩ রান তুলেই বাকি দুই উইকেট হারিয়ে ফেলে পাকিস্তান। ৪৯ ওভার ৫ বলে ২১৭ রানে অলআউট হয়ে পাকিস্তান। অসাধারণ বোলিংয়ের জন্য ম্যাচ সেরা হন ইসমাইল।

পাকিস্তানকে হারিয়ে নিজেদের জয়ের ধারা অব্যাহত রাখল দক্ষিণ আফ্রিকা। পাকিস্তান আজকে তাদের তৃতীয় ম্যাচে মাঠে নেমেছিল। তার আগে ভারত ও অস্ট্রেলিয়ার কাছেও হেরেছিল পাকিস্তান।

প্রোটিয়ারা তাদের প্রথম ম্যাচে বাংলাদেশের সঙ্গে ৩২ রানে জয় পায়। আজ নিজেদের দ্বিতীয় ম্যাচেও জয় পেয়েছে তারা।

টানা তৃতীয় হারে পয়েন্টস তালিকার তলানিতে অবস্থান করছে পাকিস্তান।