আইসিসির মাসসেরার দৌড়ে বাংলাদেশের এবাদত

আইসিসির জানুয়ারি মাস সেরা খেলোয়াড়ের মনোনোয়ন পেয়েছেন বাংলাদেশের তারকা এবাদত হোসেন। তার সঙ্গে আছেন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে খেলা দক্ষিণ আফ্রিকার বেবি ডি ভিলিয়ার্স খ্যাত তরুণ ডুয়াল্ড ব্রেভিস ও দেশটির জাতীয় দলের আরেক তারকা কেগান পিটারসন।

বাংলাদেশি এই পেসার জানুয়ারিতে খেলেছেন দুটো টেস্ট। নিউজিল্যান্ডের মাটিতে দুই টেস্টের সিরিজে ২৯.৩৩ গড়ে তুলে নিয়েছেন ৯ উইকেট। তবে প্রথম টেস্টে তিনি ৪৬ রানের বিনিময়ে তুলে নিয়েছিলেন ৬ উইকেট। যার ফলেই বাংলাদেশ পায় নিউজিল্যান্ডের মাটিতে তাদের প্রথম টেস্ট জয়। সেই পারফর্ম্যান্স সে ম্যাচে তাকে এনে দিয়েছিল ম্যাচ সেরার পুরস্কার। এবার আইসিসির মাসসেরার দুয়ারেও চলে এসেছেন তিনি।

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে নিজেকে আলাদা করে চিনিয়েছেন দাওলোদ ব্রেভিস। ৮৪.৩৩ গড়ে ৫০৬ রান করেছেন তিনি। ছয় ম্যাচে দুটি সেঞ্চুরি ও তিনটি ফিফটি পেয়েছেন প্রোটিয়া তরুণ। বল হাতে পেয়েছিলেন ৭ উইকেট।

অন্যদিকে দক্ষিণ আফ্রিকার হয়ে ভারতের বিপক্ষে দারুণ করেছেন কেগান পিটারসন। প্রথম ম্যাচ হেরেও ওই সিরিজ প্রোটিয়ারা জিতেছিল ২-১ ব্যবধানে। ৬১ গড়ে এই সিরিজে ২৪৪ রান করেছেন পিটারসন।

চতুর্থ ক্রিকেটার হিসেবে ‘আইসিসি মেন্স প্লেয়ার অব দা মান্থ’ এর সংক্ষিপ্ত তালিকায় জায়গা পেলেন এবাদত। সাকিব আল হাসান, মুশফিকুর রহিম ও নাসুম আহমেদ এর আগে জায়গা পেয়েছিলেন মাসসেরা হওয়ার দৌড়ে।