ঢাকা বোর্ডের শিক্ষার্থীদের ট্রান্সক্রিপ্ট বিতরণ শুরু ৮ মার্চ

আগামী ৮ মার্চ থেকে ২০২১ সালের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষার একাডেমিক ট্রান্সক্রিপ্ট বিতরণ শুরু করবে ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড। ১০ মার্চ পর্যন্ত টানা তিন দিন এ ট্রান্সক্রিপ্ট বিতরণ চলবে।

মঙ্গলবার (১ মার্চ) ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড থেকে জারি করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, ৮ থেকে ১০ মার্চ টানা তিন দিন সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বোর্ডের ৩ নং ভবনের চতুর্থ তলায় এসএসসির একাডেমিক ট্রান্সক্রিপ্ট বিতরণ করা হবে। ট্রান্সক্রিপ্টে কোনো ভুল পরিলক্ষিত হলে সাত দিনের মধ্যে বোর্ডে আবেদন করতে বলা হয়েছে প্রতিষ্ঠান প্রধানদের।

জানা গেছে, আগামী ৮ মার্চ গাজীপুর, নারায়ণগঞ্জ, মুন্সিগঞ্জ, মানিকগঞ্জ, নরসিংদী ও টাঙ্গাইল জেলার স্কুলগুলোর এসএসসি উত্তীর্ণদের একাডেমিক ট্রান্সক্রিপ্ট বিতরণ করা হবে। ৯ মার্চ ফরিদপুর, মাদারীপুর, শরিয়তপুর, গোপালগঞ্জ, রাজবাড়ী ও কিশোরগঞ্জ জেলার আর ১০ মার্চ ঢাকা মহানগর ও ঢাকা জেলার স্কুলগুলোর এসএসসি উত্তীর্ণদের ট্রান্সক্রিপ্ট বিতরণ করা হবে।

ট্রান্সক্রিপ্ট নিতে পারবেন প্রতিষ্ঠান প্রধান বা প্রাধিকারপ্রাপ্ত শিক্ষকরা। শিক্ষক ছাড়া কোনো অফিস সহায়ক বা কর্মচারীকে এসএসসির ট্রান্সক্রিপ্ট দেওয়া হবে না। ভারপ্রাপ্ত প্রতিষ্ঠান প্রধান বা তার প্রাধিকারপ্রাপ্ত কোনো শিক্ষককে একাডেমিক ট্রান্সক্রিপ্ট নিতে ম্যানেজিং কমিটির সিদ্ধান্তের কপি বা ট্রান্সক্রিপ্ট গ্রহণের আবেদনের ওপর ম্যানেজিং কমিটির সভাপতির বা সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রতিস্বাক্ষর আনতে হবে। তা না হলে শিক্ষার্থীদের ট্রান্সক্রিপ্ট বিতরণ করা হবে না বলেও জানিয়েছে বোর্ড।