৯৯৯ এ কলে ছিনতাই হওয়া মালবাহী পিকআপ উদ্ধার

খুব ভোরে আসবাবপত্র নিয়ে গ্রামের বাড়ি নরসিংদীর মনোহরদী যাওয়ার উদ্দেশে বের হয়েছিলেন মহসিন। একটি পিকআপ ভ্যানে সেগুলো নিয়ে যাচ্ছিলেন তিনি। পথে নরসিংদীর পালবাড়ি এলাকায় প্রতিবন্ধকতা তৈরি করে আসবাবপত্র বহনকারী ওই পিকআপ ভ্যানটি ছিনতাই করে নিয়ে যায় দুর্বৃত্তরা।

ওই সময় দ্রুত সাহায্য চেয়ে জাতীয় জরুরি সেবা নম্বর ৯৯৯ এ কল করেন মহসিন। একপর্যায়ে বিষয়টি সংশ্লিষ্ট এলাকার থানাকে জানানো হলে অভিযান চালিয়ে ছিনতাই হওয়া আসবাবপত্রবাহী সেই পিকআপ ভ্যানটি উদ্ধার করেছে পুলিশ।

রোববার (২৭ মার্চ) জাতীয় জরুরি সেবা নম্বর ৯৯৯ এর পরিদর্শক আনোয়ার সাত্তার এই তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে রোববার ভোররাত আড়াইটার দিকে আসবাবপত্রবাহী ওই পিকআপ ভ্যানটি ছিনতাইয়ের এ ঘটনা ঘটে।

পরিদর্শক আনোয়ার সাত্তার জানান, মহসিন ঢাকার বাসা থেকে আসবাবপত্র নিয়ে গ্রামের বাড়িতে যাচ্ছিলেন। পথে নরসিংদীর পালবাড়ি এলাকায় রাস্তায় ছিনতাইকারীরা ব্যারিকেড সৃষ্টি করে। এ সময় তাকেসহ গাড়ির চালককে ভয়-ভীতি দেখিয়ে আসবাবপত্রবাহী পিকআপ ভ্যানটি ছিনতাই করে নিয়ে তারা পালিয়ে যায়।

ওই ঘটনার আগে পিকআপ ভ্যানটির চালকসহ মহসিনের মুঠোফোন ছিনিয়ে নেয় তারা। কিন্তু মহসিনের কাছে একটি লুকানো ফোন ছিল। সেটি থেকেই তিনি জাতীয় জরুরি সেবা নম্বরে সাহায্য চেয়ে কল করেন।

আনোয়ার সাত্তার আরও জানান, বিষয়টি জানার পর জাতীয় জরুরি সেবার কল গ্রহণকারী এসআই নাহিদ দ্রুত ঘটনাটি নরসিংদী থানা পুলিশকে জানায়। পরে তাদের একটি টিম অভিযানে নামে এবং সেই পিকআপ ভ্যানটির অবস্থান শনাক্ত করতে সক্ষম হয়। একপর্যায়ে বিষয়টি বুঝতে পেরে ছিনতাইকারীরা নরসিংদীর পাঁচদোনা এলাকার সিলমার্দী এলাকার একটি সড়কের ওপর পিকআপ ভ্যানটি রেখে পালিয়ে যায়। পরে সেটি উদ্ধার করে ভুক্তভোগীদের বুঝিয়ে দেওয়া হয়।