সাম্প্রদায়িক শক্তি মোকাবিলায় ঐক্যবদ্ধ থাকতে হবে: ধর্ম প্রতিমন্ত্র

সাম্প্রদায়িক অশুভ শক্তি মোকাবিলায় সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়েছেন ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান।

সোমবার (২৮ মার্চ) বিকেলে বাংলা একাডেমির আব্দুল করিম সাহিত্য বিশারদ মিলনায়তনে বঙ্গবন্ধু ও বাংলাদেশের স্বাধীনতা শীর্ষক এক সভায় প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এই আহ্বান জানান।

ধর্ম প্রতিমন্ত্রী বলেন, রাজনৈতিক স্বার্থ চরিতার্থ করতেই একটি গোষ্ঠী দেশে সাম্প্রদায়িক হানাহানি বাধাতে চেষ্টা করে। এই অশুভ শক্তিকে প্রতিহত করার বিষয়ে সকলকে সুদৃঢ় ও ঐক্যবদ্ধ থাকতে হবে।

ফরিদুল হক খান বলেন, বঙ্গবন্ধু ও বাংলাদেশ এক ও অবিচ্ছেদ্য সত্তা। বাংলাকে স্বাধীন রাষ্ট্র হিসেবে দেখার স্বপ্ন দেখেছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তিনি শুধু স্বপ্ন দেখে ক্ষান্ত হননি, সে অনুযায়ী পরিকল্পনা হাতে নিয়েছিলেন। দেশকে স্বাধীন করেছিলেন, সেই সঙ্গে তিনি তার জীবনকে উৎসর্গ করেছেন।

প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠার অসমাপ্ত কাজ বাস্তবায়নে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ১২ বছর বাংলাদেশকে নেতৃত্ব দিয়ে অনন্য উচ্চতায় পৌঁছে দিয়েছেন। এই উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত রাখতে দল, মত, শ্রেণি-পেশা নির্বিশেষে সকলকে ঐক্যবদ্ধ হয়ে আগামীতেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের ধারাবাহিকতা অব্যাহত রাখতে হবে।

হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ভাইস চেয়ারম্যান শ্রী সুব্রত পালের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে আরও বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক শ্রী মৃণাল কান্তি দাস, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সিনিয়র ভাইস চেয়ারম্যান শ্রী মনোরঞ্জন শীল গোপাল প্রমুখ।