যুদ্ধ থামলেই কমবে দ্রব্যমূল্য: পরিকল্পনা প্রতিমন্ত্রী

ইউক্রেনের সঙ্গে রাশিয়ার চলমান যুদ্ধ থেমে গেলেই দ্রব্যমূল্য কমে আসবে বলে মনে করছেন পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম।

প্রতিমন্ত্রী বলেছেন, দ্রব্যমূল্য বৃদ্ধির কারণ বাংলাদেশের হাতে নেই। আমদানি করা দ্রব্যের দাম বেড়েছে। যুদ্ধ পরিস্থিতি থেমে গেলেই দ্রব্যমূল্য কমে আসবে।

বুধবার (১৬ মার্চ) দুপুরে চাঁদপুর শিল্পকলা একাডেমি মিলনায়তনে উদ্যমী নারী এসএমই মেলার সেমিনারে এসব কথা বলেন তিনি। চাঁদপুর উইমেন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি এই অনুষ্ঠানের আয়োজন করে।

প্রধান অতিথির বক্তব্যে পরিকল্পনা প্রতিমন্ত্রী বলেন, ‘আমাদের যে মূল্যস্ফীতি, এটি আমদানি মূল্যস্ফীতি। এখানে দ্রব্যমূল্য বৃদ্ধি পেলে সরকারে কিছু করার নেই। তবে সরকারের যেটা করার রয়েছে, সেটি নিয়ন্ত্রণে রাখার জন্য সরকার ভ্যাট-ট্যাক্স উঠিয়ে দিয়েছে।
চাঁদপুর উইমেন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি মনিরা আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠানে মূল প্রবন্ধ পাঠ করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ড. রফিউদ্দিন আহমেদ।

অনুষ্ঠানে আলোচক ছিলেন চাঁদপুর পৌরসভার মেয়র জিল্লুর রহমান জুয়েল, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইমতিয়াজ হোসেন, সিনিয়র সহকারী পুলিশ সুপার (মতলব সার্কেল) ইয়াসিন আরাফাত, দৈনিক আমাদের সময়ের উপ সম্পাদক মিজান মালিক, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি গিয়াসউদ্দিন মিলন এবং অভি‌জিত রায় প্রমুখ।