মৃত্যুশূন্য দিনে আরও ১০২ জনের করোনা শনাক্ত

প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সারাদেশে গত একদিনে নতুন করে কোনো মৃত্যু ঘটেনি। এতে এখন পর্যন্ত মৃতের সংখ্যা রয়েছে ২৯ হাজার ১১৮ জনে। তবে এই সময়ে নতুন করে আরও ১০২ জনের দেহে ভাইরাসটি শনাক্ত করা হয়েছে। ফলে দেশে মোট করোনা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৯ লাখ ৫১ হাজার ১৭৪ জন।

শুক্রবার (২৫ মার্চ) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের উপপরিচালক ও কোভিড ইউনিটের প্রধান ডা. মো. জাকির হোসেন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ৮৭৯টি করোনা পরীক্ষাগারে মোট নয় হাজার ৮৩২টি নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে আগের কিছুসহ মোট নয় হাজার ৯৩২টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ নিয়ে মোট নমুনা পরীক্ষা সংখ্যা দাঁড়িয়েছে এক কোটি ৩৭ লাখ ৭২ হাজার ৬৪৭টি। পরীক্ষায় নতুন করে ১০২ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তি অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন আরও এক হাজার ২৬৮ জন। এ নিয়ে মোট সুস্থের সংখ্যা দাঁড়াল ১৮ লাখ ৭৬ হাজার ১৪৮ জনে। আর এখন পর্যন্ত করোনায় মৃতদের মধ্যে মোট ১৮ হাজার ৫৯১ জন পুরুষ (৬৩ দশমিক ৮৫ ভাগ) ও ১০ হাজার ৫২৭ জন নারী (৩৬ দশমিক ১৫ ভাগ) রয়েছেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার শতকরা এক দশমিক ০৩ শতাংশ। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৪ দশমিক ১৭ ভাগ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৬ দশমিক ১৫ ভাগ। আর শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৯ ভাগ।

উল্লেখ্য, ২০১৯ এর ডিসেম্বরে চীনের উহান থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাস পৃথিবীজুড়ে মহামারীতে রূপ নেয়। বাংলাদেশে প্রথম করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয় ২০২০ সালের ৮ মার্চ। এরপর ওই বছরের ১৮ মার্চ দেশে করোনায় প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।