ভ্যাপসা গরমে রাজধানীতে স্বস্তির বৃষ্টি

দিনভর ভ্যাপসা গরমের পর রাজধানীর কিছু এলাকায় স্বস্তির বৃষ্টির দেখা মিলেছে। বুধবার (৩০ মার্চ) সন্ধ্যা ৭টা ৫০ মিনিটের দিকে ধানমন্ডি, ঝিগাতলা, এলিফ্যান্ট রোড, নিউমার্কেটসহ রাজধানীর বিভিন্ন এলাকায় বৃষ্টি হয়। মাত্র দশ মিনিটের এই বৃষ্টিতে স্বস্তি নেমে আসে জনজীবনে।

এছাড়াও সোয়া আটটার দিকে মতিঝিল, কমলাপুর, মুগদা, বাসাবো, বারিধারা এলাকাতেও ঝিরঝির বৃষ্টি হতে দেখা গেছে। তবে দিনভর মেঘের ঘনাঘটা ছিল রাজধানীর আকাশজুড়ে।

এর আগে সকালে রাজধানীসহ দেশের পাঁচ বিভাগে আজ বৃষ্টির সম্ভাবনার কথা জানায় আবহাওয়া অধিদফতর। বৃষ্টির সঙ্গে কিছু অঞ্চলে ঝড়ো হাওয়া বইতে পারে বলেও জানায় সংস্থাটি।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। ঢাকায় দক্ষিণ ও দক্ষিণপূর্ব দিক থেকে ঘণ্টায় ১০ থেকে ১৫ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা হাওয়া বয়ে যেতে পারে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে এখন অবস্থান করছে।

আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ মো. তরিফুল নেওয়াজ কবির জানান, সিলেট বিভাগের কিছু জায়গায় এবং রংপুর, ময়মনসিংহ, ঢাকা ও চট্টগ্রামের দুয়েক জায়গায় অস্থায়ী দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টিপাতের সম্ভাবনা আছে। বৃষ্টি হলে তাপমাত্রা কিছুটা কমবে।

গত ২৪ ঘণ্টায় সিলেটে সর্বোচ্চ ১১ মিলিমিটার বৃষ্টিপাত হয়। এ সময় দেশে সর্বোচ্চ তাপমাত্রা ছিল সাতক্ষীরায় ৩৫ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা ছিল সিলেটে ১১ ডিগ্রি সেলসিয়াস।