প্রবাসী হত্যা মামলার আসামি সাগর গ্রেপ্তার

চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে হারার জেরে প্রবাসী মোহাম্মদ ইউসুফ আলীকে হত্যার ঘটনায় দায়ের করা মামলার অন্যতম আসামি সাগরকে (২২) গ্রেপ্তার করেছে র‍্যাব। ইউসুফ জয়ী মেম্বার প্রার্থী তৈয়বের ভাই।

বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) র‍্যাব-৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, গোপন তথ্যের ভিত্তিতে নগরীর মাইলেরমাথা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

নূরুল আবছার বলেন, গ্রেপ্তার সাগরকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, ইউসুফকে হত্যার পর তিনি বিভিন্ন জায়গায় আত্মগোপনে ছিলেন। সর্বশেষ চট্টগ্রাম নগরী থেকে তাকে গ্রেপ্তার করা হয়েছে। ইউসুফ হত্যার ঘটনায় সরাসরি জড়িত থাকার কথা স্বীকার করেছেন সাগর।

র‍্যাব সূত্রে জানা গেছে, গত ২ ফেব্রুয়ারি রাঙ্গুনিয়ার রাণীরহাট বাজার থেকে নিজ বাড়ি ফেরছিলেন ইউসুফ। বগাবিলি ব্রিজের কাছে পৌঁছালে তার ওপর হামলা চালানো হয়। ইউনিয়ন পরিষদ নির্বাচনের ফলাফলকে কেন্দ্র করে অতর্কিত এই হামলার ঘটনা ঘটে। এই ঘটনায় ৬ ফেব্রুয়ারি ইউসুফের স্ত্রী বাদী হয়ে রাঙ্গুনিয়া থানায় ১২ জনের নাম উল্লেখ ও ৪/৫ জনকে অজ্ঞাতনামা করে মামলা দায়ের করেন।

গত ১২ ফেব্রুয়ারি চট্টগ্রামের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান ইউসুফ। এতে স্ত্রীর দায়ের করা মামলাটি তখন হত্যা মামলায় রূপান্তর হয়।

র‍্যাব কর্মকর্তা নূরুল আবছার বলেন, গত ২৮ নভেম্বর রাঙ্গুনিয়া থানার ১ নম্বর রাজানগর ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে মেম্বার প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করেন তৈয়ব মেম্বার ও আজগর আলী। নির্বাচনে আজগর আলী পরাজিত হন। এই ক্ষোভ থেকেই আজগর আলী তৈয়ব মেম্বারের ওপর বেশ কয়েকবার হামলা করেন। সর্বশেষ তৈয়ব মেম্বারের প্রবাসী ভাই ইউসুফ আলীর ওপর হামলা করা হয়। তিনি ১০ দিন চিকিৎসাধীন থাকার পর মারা গেছেন।

তিনি বলেন, গ্রেপ্তার সাগরকে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য চট্টগ্রাম জেলার রাঙ্গুনিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।