দ্বিতীয় দিনে ১ লাখ ৩৪ হাজার টিকা দিয়েছে ডিএসসিসি

গণটিকা কার্যক্রমের অংশ হিসেবে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) আওতাধীন এলাকায় দ্বিতীয় দিনে ১ লাখ ৩৪ হাজার ১ জন টিকা নিয়েছে। যা গতকাল প্রথম দিনে ছিল ৩ লাখ ৬১ হাজার জন।

রোববার (২৭ ফেব্রুয়ারি) রাতে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. ফজলে শামসুল কবির জানান, ডিএসসিসির ১০টি অঞ্চলে আজ ১ লাখ ৩৪ হাজার ১ জনকে প্রথম ডোজ সিনোভ্যাক টিকা দেওয়া হয়েছে। এর মধ্যে টিকা গ্রহীতা পুরুষের সংখ্যা ৭৩ হাজার ৭১৩ জন আর নারী ৬০ হাজার ২৮৮ জন।

জানা গেছে, গতকাল ডিএসসিসির প্রতি ওয়ার্ডে ৯টি করে সর্বমোট ৬৭৫ কেন্দ্রে এ টিকাদান কার্যক্রম পরিচালিত হয়েছিল। কিন্তু আজ সেখানে ৩০০ কেন্দ্রে এই টিকাদান কার্যক্রম পরিচালিত হয়।

এছাড়া গতকাল প্রতি কেন্দ্রে ৫০০ জনকে টিকা প্রয়োগের লক্ষ্যমাত্রা নিয়ে পরিচালিত হওয়া কার্যক্রমে সর্বমোট ৩ লাখ ৩৭ হাজার ৫০০ জনকে টিকা প্রদানের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা থাকলেও গতকাল সেখানে ৩ লাখ ৬১ হাজার ৭৯৬ জন টিকা প্রদান করা হয়। ফলে প্রথম দিনে লক্ষ্যমাত্রার চেয়ে ২৪ হাজার ২৯৬ জন বেশি টিকা গ্রহণ করেন। সেখানে আজ ১৩৪০০১ জনকে প্রথম ডোজের টিকা দেওয়া হয়।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের স্বাস্থ্য বিভাগ জানায়, আগামীকালও (২৮ ফেব্রুয়ারি) স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা অনুযায়ী এ গণটিকা কার্যক্রম পরিচালিত হবে। সেখানে প্রতি ওয়ার্ডে ৪টি করে কেন্দ্র হিসেবে দক্ষিণ সিটির সর্বমোট ৩০০ কেন্দ্রে এই টিকাদান কার্যক্রম পরিচালিত হবে।