জন্মস্থান সন্দ্বীপে সিইসি হাবিবুল আউয়াল

প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব নেয়ার পর সরকারি সফরের অংশ হিসেবে প্রথম বারের মতো নিজের জন্মস্থান সন্দ্বীপে গিয়েছেন কাজী হাবিবুল আউয়াল। শনিবার (১৮ মার্চ) বেলা ১১ টায় তিনি নৌ পথে কুমিরা-সন্দ্বীপ ঘাটে এসে পৌঁছান।

এসময় সন্দ্বীপ উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সম্রাট খীসাসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা তাকে ফুল দিয়ে বরণ করে নেন। এরপর দুপুর ১২ টায় সিইসি সন্দ্বীপের গুপ্তছড়া ঘাটে এসে পৌঁছান। সেখানে থেকে উপজেলা পরিষদে পরিষদের চত্বরে গেলে তাকে গার্ড অব অনার প্রদান করেন সন্দ্বীপ থানার একটি চৌকস ইউনিট।

উপজেলা পরিষদে অবস্থানের সময় স্থানীয় সাংসদ মাহফুজুর রহমান মিতা ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. শাহজাহান বিএন প্রধান নির্বাচন কমিশনারকে ফুল দিয়ে বরণ করে নেন।

এ বিষয়ে জানতে চাইলে সন্দ্বীপ উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সম্রাট খীসা বলেন, দুপুরে স্যার সন্দ্বীপে এসে পৌঁছেছেন। আজ তিনি সারিকাইত ইউনিয়নের সারিকাইত গ্রামে নিজ বাড়িতে অবস্থান করবেন। আজ কোনো কর্মসূচি নেই। রোববার (২০ মার্চ) বেলা ১১ টায় তিনি কবি আব্দুল হাকিম মিলনায়তনে ভোটারদের মাঝে স্মার্ট কার্ড বিতরণ করবেন। ইতোমধ্যে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে।

উল্লেখ্য, গেল ২৬ ফেব্রুয়ারি কাজী হাবিবুল আউয়াল প্রধান নির্বাচন কমিশনার হিসেবে নিয়োগ দেন রাষ্ট্রপতি। এরপর প্রথমবারের মতো তিনি চার দিনের সফরে চট্টগ্রামে আসেন। সফরের প্রথম দিন গতকাল শুক্রবার (১৮ মার্চ) দুপুরে তিনি চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কার্যালয়ে জেলা নির্বাচন কর্মকর্তার সঙ্গে মতবিনিময় করেন।

এর আগে সিইসি সংবাদিকদের মুখোমুখি হন। এসময় কাজী হাবিবুল আওয়াল সংবিধান ও আইন অনুযায়ী স্থানীয় পর্যায় থেকে শুরু করে সব ধরনের নির্বাচন সাধ্যমতো অংশগ্রহণমূলকভাবে আয়োজনের প্রত্যয় ব্যক্ত করেন। সোমবার সকালে সিইসি ঢাকার উদ্দেশ্যে রওনা দিবেন।