সোনমের শ্বশুরবাড়িতে চুরি

বিলাসবহুল এক বাড়ি। চারদিকে নিরাপত্তা ব্যবস্থার কোনো ঘাটতি নেই। সুচ পরিমাণ বস্তুও সে বাড়ি থেকে বেহাত হওয়া চারটে খনি কথা না। কিন্তু সেটাই হয়েছে। আর এই ঘটনা শুনে অবাক পুলিশ প্রশাসন। কেননা, বাড়ির মালিক তো আর যে সে কেউ নন। বলিউড তারকা সোনম কাপুরের বাড়ি সেটা।

কিছুদিন ধরেই অন্তঃসত্ত্বা হয়েছেন সোনম কাপুর। মা হতে যাওয়ার আনন্দে ভাসছেন তিনি। ক’দিন আগে বেবি বাম্পের ছবি দিয়েও আলোচনার তুঙ্গে ছিলেন। এসব সুখবরে বেশ ভালোই যাচ্ছিল সোনম অনুরাগীদের মন। এবার এলো দুঃসংবাদ।

ঘটনাটি ঘটেছে সোনম ও তার স্বামী আনন্দ আহুজার দিল্লির বাড়িতে। সোনমের শ্বশুর-শাশুড়ি ও দাদী শ্বাশুড়ি সরলা আহুজা থাকেন সেখানে। এ ছাড়া বেশ কয়েকজন কর্মচারীও বাস করেন। আশ্চর্যের বিষয় হলো, তারা কেউ জানেন না চুরি কবে হয়েছে!

সোনমের শাশুড়ি গয়নার বাক্স না খুললে চুরি যে হয়েছে জানতেও পারতেন না। ফেব্রুয়ারি মাসের ১১ তারিখ তিনি গয়নার বাক্স খোলেন। খুলেই তিনি বেশকিছু গয়নার ঘাটতি দেখতে পান। পরে খোঁজ নিয়ে দেখেন, চোর চুরি করে নিয়ে গেছে বিপুল অংকের টাকা পয়সা, সোনা-দানা।

ঘটনাটি সোনমের শাশুড়ি পুলিশকে জানিয়েছেন ২৩ তারিখ। সব শুনে বসে নেই পুলিশ। তদন্ত শুরু করেছে তারা। বাড়ির দারোয়ান, মালি, গাড়িচালক, কর্মচারী— সবমিলিয়ে প্রায় ৩৪ জনকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। কিন্তু কী তথ্য পাওয়া গেল, তা জানায়নি পুলিশ।

ভারতীয় সংবাদমাধ্যমকে সোনমের শশুর বাড়ি থেকে জানানো হয়েছে, টাকা ও স্বর্ণালঙ্কার সব মিলিয়ে প্রায় দেড় কোটি টাকার সম্পদ চুরি গেছে তাদের।

খবরটি শুনে নেট দুনিয়ায় চলছে মিশ্র প্রতিক্রিয়া। কেউ বলছেন, ঘটনাটি জানা গেছে ১১ তারিখে আর পুলিশকে জানানো হয়েছে ২৩ তারিখ। মাঝখানে এতদিন কি করেছেন তারা? অনেকে আবার চুরি নিয়ে আফসোসের বদলে সোনমের শ্বশুর বাড়িতে মোট কত টাকার সম্পদ রয়েছে সেসব নিয়ে গবেষণা করেছেন।