‘মিস ওয়ার্ল্ড’ হলেন পোল্যান্ডের ক্যারোলিনা

মিস ওয়ার্ল্ডের ৭০তম আসরের গ্র্যান্ড ফিনালের জমকালো আসর বসেছিলো ‘দেসপাসিতো’ খ্যাত দেশ পুয়ের্তো রিকোর রাজধানী সান হুয়ানে। সেখানেই রূপ ও গুণের জাদুতে ২০২১ সালের মিস ওয়ার্ল্ড তথা বিশ্বসুন্দরীর খেতাব নিজের করে নিয়েছেন পোল্যান্ডের মডেল ক্যারোলিনা বিলাস্কা। মিস ওয়ার্ল্ডের অফিসিয়াল টুইটার পেজে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

বুধবার (১৬ মার্চ) গ্র্যান্ড ফিনালেতে সবাইকে টপকে সেরার মুকুট পরেন ক্যারোলিনা। এই আসরে দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জন করেছেন যথাক্রমে যুক্তরাষ্ট্রের শ্রী শাইনি আসেন ও আইভরি কোস্টের অলিভিয়া ইয়াস।

মিস ওয়ার্ল্ডের তথ্য অনুসারে, বর্তমানে ক্যারোলিনা ম্যানেজমেন্টে মাস্টার ডিগ্রি করছেন। তার ইচ্ছে আছে পিএইচডি করার। আগে থেকেই তিনি মডেল হিসেবে কাজ করেন। আগামীতে মোটিভেশনাল স্পিকার হিসেবেও কাজ করার স্বপ্ন রয়েছে তার।

সুন্দরী তরুণী ক্যারোলিনা সাঁতার, স্কুবা ডাইভিং, টেনিস আর ব্যাডমিন্টন খেলতে ভালোবাসেন। এছাড়া ভালোবাসেন দুস্থ মানুষদের পাশে দাঁড়াতে। এরকম কিছু কাজের সঙ্গে ইতোমধ্যে যুক্তও হয়েছেন তিনি।

ক্যারোলিনা তার বিউটি উইথ আ পারপাস প্রোজের মাধ্যমে বাস্তুহারাদের সাহায্য করা হয়। এই সমস্যা নিয়ে জনগণের মধ্যে সচেতনাতা বাড়ানোর চেষ্টা করা হয়। প্রতি রবিবার এই প্রজেক্টের মাধ্যমে গরম খাবার, খাবার পানি, কাপড়, মাস্ক, জামাকাপড়, আইনি পরামর্শ, চিকিৎসাজনিত সাহায্য পৌঁছে দেয়া হয় পোল্যান্ডের লডজ শহরের ৩০০ মানুষের কাছে।

উল্লেখ্য, মহামারি করোনাভাইরাসের কারণেই গত বছরের আয়োজনটি স্থগিত করা হয়েছিলো। সেটিই এবার ঘোষণা করা হলো।