ঢালিউডে ‘ভিন্টেজ মাল্টিমিডিয়া’র যাত্রা

চলচ্চিত্র মন্দার বাজারে আশার আলো হয়ে আসছে ভিন্টেজ মাল্টিমিডিয়া। বেশ সাড়ম্বরে নেমেছে চলচ্চিত্র প্রযোজনায়। সম্প্রতি প্রতিষ্ঠানটি ” খোদা হাফেজ ” শিরোনামে একটি চলচ্চিত্র নির্মানে হাত দিয়েছেন চলচ্চিত্রটি নির্মান করছেন অনিক বিশ্বাস। কদিন আগেই দুবাইয়ে কিছু অংশের স্যূটিং শেষ হয়েছে। এছাড়াও আগামী মাসে ভারতেও কিছু অংশের স্যূটিং চলবে বলে নির্মাতা জানান।

চলচ্চিত্র প্রযোজনা প্রসংগে ভিন্টেজ মাল্টিমিডিয়ার কর্নধার মো. জামির হোসেন ( সি আই পি) বলেন, অনেক আগে থেকেই চলচ্চিত্র প্রযোজনায় আসার ইচ্ছে ছিলো কারন চলচ্চিত্র হচ্ছে সমাজের দর্পন এবং নিজেকে তার অংশীদার করতে পারাটা আনন্দের এবং গর্বের।বর্তমান চলচ্চিত্র বাজার ব্যবস্থা এবং লগ্নিকৃত অর্থ ফেরত প্রসংগে আমাদের প্রতিবেদকে জানান ‘ দেখুন আপনি যে ব্যবসাই করতে যাবেন সেখানে ঝুকি আছে আর আমার কাছে মনে হয় চলচ্চিত্রের কিছুটা মন্দা বাজার হলেও লগ্নিকৃত অর্থ ফেরত আনা সম্ভব। এছাড়াও মো. জামির হোসেন ( সি আই পি) বলেন চলচ্চিত্র শিল্পটাকে বাচিঁয়ে রাখতে দেশের বড় বড় শিল্প প্রতিষ্ঠান গুলোও এগিয়ে আসতে পারে। আর তার সংগে দর্শকদের জন্য পরিচ্ছন্ন হল ব্যবস্থাটাও খুব জরুরী।

এছাড়াও তিনি বলেন বর্তমানে অনেক প্রযোজনা প্রতিষ্ঠান একের পর চলচ্চিত্র নির্মান করে যাচ্ছে তাতে চলচ্চিত্রের সুদিন ফিরবে বলেই বিশ্বাস রাখেন। ভিন্টেজ মাল্টিমিডিয়া নিয়ে তিনি জানান খুব শীঘ্রই নতুন আরেকটি চলচ্চিত্রের ঘোষণা আসবে। বর্তমানে তার প্রস্তুতি চলছে। প্রসংগত এর আগে ভিন্টেজ মাল্টিমিডিয়া বেশ কিছু টিভি নাটক, টেলিফিল্ম, টিভিসি ওভিসি ছাড়াও বিভিন্ন ডিজিটাল প্লাটফর্মের জন্য কাজ করেছেন। খোদা হাফেজ চলচ্চিত্রটি চলতি বছরের শেষের দিকে মুক্তির পরিকল্পনা রয়েছে। এতে অভিনয় করেছেন নতুন জুটি দিদার ও রিয়েলি।