ঢাকায় এ আর রহমান

ঢাকায় এসে পৌঁছেছেন বিশ্ব সংগীতের সুরের জাদুকর এ আর রহমান। রোববার (২৭ মার্চ) রাতে ঢাকায় পা রাখেন তিনি। বিমানবন্দরের আনুষ্ঠানিকতা শেষে তিনি সোজা চলে যান হোটেল সোনারগাঁওয়ে। দুই দিন সেখানে থাকবেন।

মুজিব শতবর্ষ উদযাপনের অংশ হিসেবে মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে কনসার্ট আয়োজন করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এই কনসার্টের মূল আকর্ষন এ আর রহমান। প্রায় দুই শ শিল্পী সঙ্গী করে ঢাকায় এসেছেন তিনি। আজ সোমবার দল নিয়ে রিহার্সেল করবেন। ২৯ মার্চ হবে কনসার্ট। তিন ঘণ্টারও বেশি সময় পারফর্ম করবেন অস্কারে জয়ী এই শিল্পী।

ঢাকায় দুই দিন থাকবেন এ আর রহমান । ছবি: সংগৃহীত
বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উপলক্ষে বিশেষ একটি গান তৈরি করেছেন এ আর রহমান। বিসিবি নিজেদের উদ্যোগে গানটি বানিয়েছে। কনসার্টে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে গানটি গাইবেন তিনি।

কনসার্টটির টিকিটের মূল্য তালিকা প্রকাশ করেছে বিসিবি। সর্বোচ্চ মূল্য ধরা হয়েছে ১০ হাজার টাকা, আর সর্বনিম্ন এক হাজার টাকা।

এক বিবৃতিতে টিকিটের মূল্য প্রকাশ করে বিসিবি জানিয়েছে, আজ সোমবার (২৮ মার্চ) থেকে শুরু হয়ে আগামীকাল মঙ্গলবার সকাল পর্যন্ত চলবে টিকেট বিক্রি। ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে টিকেট পাওয়া যাবে।

এ আর রহমান । ছবি: সংগৃহীত
মোট তিন ক্যাটাগরির টিকেট ছেড়েছে বিসিবি। প্রিমিয়াম গোল্ডের টিকিটের মূল্য ১০ হাজার, গোল্ড পাঁচ হাজার, আর ব্রোঞ্জ এক হাজার টাকা। এরমধ্যে প্রিমিয়াম ও গোল্ড টিকিটে মাঠে বসেই দেখা যাবে কনসার্ট। এক হাজার টাকার টিকিটে দেখা যাবে গ্যালারি থেকে। কনসার্টে প্রথম স্লটে পারফর্ম করবেন বাংলাদেশের শিল্পী মমতাজ বেগম এবং জনপ্রিয় ব্যান্ড মাইলস। আর দ্বিতীয় স্লটে থাকবেন এ আর রহমান।

বিসিবর সঙ্গে এ আর রহমানের সম্পর্ক নতুন নয়। এর আগে ২০১৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে একটি কনসার্টে পারফর্ম করেছেন। ঢাকার দর্শকদের সুরের জাদুতে মুগ্ধ করেছেন তিনি।