কত টাকা জরিমানা গুনলেন আল্লু অর্জুন

আল্লু অর্জুনের ‘পুষ্পা’ সিনেমা মুক্তির পর থেকেই ‘ঝুকেগা নেহি’ সংলাপে বুঁদ হয়ে আছেন সিনেপ্রেমীরা। শুধু তাই নয়, ভারতের নামজাদা অভিনয়শিল্পীরাও এই সংলাপটির সঙ্গে ঠোঁট মিলিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে ভিডিও প্রকাশ করেছেন। এমনকি ক্রিকেট মাঠেও এই সংলাপটির মাধ্যমে সাফল্য উদপান করতে দেখা গেছে।

সিনেমায় আল্লু অর্জুন ঝুকতে না চাইলেও, বাস্তবে তাকে আইনের কাছে ঝুকতে হলো। ব্যক্তিগত গাড়িতে কালো কাচ ব্যবহার করায় হয়দরাবাদ পুলিশের কাছে ৭০০ রুপি জরিমানা গুনতে হয়েছে তাকে।
ভারতীয় আইনে, গাড়িতে কালো বা রঙিন কাচ ব্যবহার করা নিষিদ্ধ। কাচের আড়ালে বসে কেউ যেন কোনো অনৈতিক কাজ করতে না পারেন— সেজন্য আইনটি প্রণয়ন করা হয়। সেই আইনের বাইরে যাওয়ায় জরিমানার মুখে পড়লেন আল্লু অর্জুন।

শুধু আল্লুই নন, ভারতের অনেক তারকা এই নিয়মের বাইরে গিয়ে নিজেদের গাড়িতে রঙিন বা কালো কাচ ব্যবহার করে থাকেন। এর প্রথম কারণ হলো, কালো বা রঙিন কাচের জন্য গাড়ির ভেতরে ঠান্ডা বাইরে যেতে পারে না। ফলে গাড়ির ভেতরের আবহাওয়া গরম হয় না। আর দ্বিতীয় কারণ হলো, কালো বা রঙিন কাচের আড়ালে বসে ভক্তদের চোখ ফাঁকি দিয়ে রাস্তাঘাটে নির্বিঘ্নে চলাফেরা করা যায়।

বেশ কিছুদিন ধরেই বিষয়টি খেয়াল করছিল হায়দরাবাদ পুলিশ। রাস্তায় রঙিন বা কালো কাচে ঢাকা কোনো গাড়ি দেখলেই আটকে দিচ্ছিলেন তারা। ভেতরে সেলিব্রেটি আছেন না, কে আছেন— তা পরোয়া না করেই ধরিয়ে দিচ্ছিলেন জরিমানার চালান। নিয়ম ভেঙে তেলেগু সিনেমার স্টাইলিশ এই অভিনেতাকেও এবার এমন পরিস্থিতির সম্মুখীন হতে হলো।