১৫ টাকা লাভ করতে গিয়ে জরিমানা গুনলেন ২০ হাজার

কুষ্টিয়ার কুমারখালীতে সয়াবিন তেলে প্রতি লিটারে ১৫ টাকা লাভ করতে গিয়ে ২০ হাজার টাকা জরিমানা গুনেছেন এক ব্যবসায়ী। ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে তাকে জরিমানা করা হয়।

বৃহস্পতিবার (০৩ মার্চ) দুপুরে কুমারখালী স্টেশন বাজার এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা বিতান কুমার মন্ডল। তাকে সহযোগিতা করেন উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর ও দায়িত্বপ্রাপ্ত নিরাপদ খাদ্য পরিদর্শক আরাফাত আলী।

জানা গেছে, বিভিন্ন নামীদামি কোম্পানির বোতলজাত করা সয়াবিন তেল প্রতি লিটার ১৬৫ টাকায় বিক্রি করা হচ্ছে। কিন্তু খোলা বাজারে সয়াবিন তেল ১৮০ টাকা লিটার বিক্রি হচ্ছে। এজন্য ১৫ টাকা অতিরিক্ত লাভের আশায় কুমারখালী স্টেশন বাজার এলাকার সততা এন্টারপ্রাইজ বিভিন্ন নামীদামি কোম্পানির বোতলজাত করা সয়াবিন তেলের মোড়ক খুলে খোলা তেল হিসেবে বিক্রি শুরু করে। এতে বোতলজাত তেলের সংকট তৈরি হয়। বৃহস্পতিবার সকালে অভিযান চালায় বাজার মনিটারিং কমিটি। অভিযানে সততা এন্টারপ্রাইজকে ২০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা বিতান কুমার মন্ডল বলেন, মোড়ক খুলে তেল বাজারজাত করায় এক ব্যবসায়প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জনস্বার্থে এই অভিযান অব্যাহত থাকবে।