সিলেটে রোববারের পরিবহন ধর্মঘট স্থগিত

আগামীকাল থেকে সিলেটে অনির্দিষ্টকালের ডাকা পরিবহন ধর্মঘট স্থগিত করেছে ‘সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ঐক্য পরিষদ’। দাবি মেনে নেওয়ার প্রেক্ষিতে ধর্মঘট স্থগিতের সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছেন সংগঠনের নেতারা।

শনিবার (৯ এপ্রিল) বিকেলে পরিবহন শ্রমিক ফেডারেশন ও সড়ক পরিবহন শ্রমিক ঐক্য পরিদষের সঙ্গে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটির (বিআরটিএ) সিলেট কার্যালয়ের সহকারী পরিচালক সানাউল হকের একটি জরুরি বেঠক অনুষ্ঠিত হয়।

সিলেট জেলা শ্রমিক ঐক্য পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক আলী আকবর রাজন ধর্মঘট স্থগিতের বিষয়টি নিশ্চিত করে ঢাকা মেইলকে বলেন, বৈঠকে দুর্নীতিবাজ রেকর্ড কিপার দেলোয়ারকে প্রত্যাহারের দাবি মেনে নেওয়া হয়। পাশাপাশি সিলেট বিআরটিএতে সৃষ্ট ড্রাইভিং লাইসেন্স সংক্রান্ত জটিলতা নিরসনে বেশ কয়েকটি কার্যকর পদক্ষেপ গ্রহণ করা হয়।

এ সময় বিআরটিএ সিলেটের সহকারী পরিচালক সানাউল হকসহ অফিস সংশ্লিষ্টরা পরিবহন শ্রমিকদের পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করেন। শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় নেতা সজীব আলী উপস্থিত সকলের সর্বসম্মতিক্রমে ধর্মঘট স্থগিতের ঘোষণা দেয়া হয় বলে উল্লেখ করেন রাজন।

উল্লেখ্য, বিআরটিএ সিলেট অফিসের দুর্নীতিবাজ কর্মকর্তা এডি সানাউল হক ও রেকর্ড কিপার দেলোয়ারকে প্রত্যাহারের দাবীতে আগামীকাল রোববার সিলেটে পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছিলো ‘সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ঐক্য পরিষদ’। গত বৃহস্পতিবার (৭ এপ্রিল) বিকেলে সংগঠনের জরুরী বৈঠক থেকে এই ডাক দেওয়া হয়।