শীতলক্ষ্যায় আরেকজনের লাশ উদ্ধার, নিখোঁজ আরও চার

নারায়ণগঞ্জে শীতলক্ষ্যা নদীতে মালবাহী জাহাজের ধাক্কায় লঞ্চডুবির ঘটনায় আরেকজনের লাশ উদ্ধার করেছেন উদ্ধারকর্মীরা। সোমবার (২১ মার্চ) দুপুরে নদীতে তল্লাশির সময় একজন নারীর লাশ উদ্ধার করা হয়।

উদ্ধার হওয়া ওই নারীর নাম উম্মে খায়রুন ফাতেমা। তিনি সোনারগাঁওয়ের একটি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক আব্দুল্লাহ আরেফিন এ তথ্য নিশ্চিত করেন করে।

সাংবাদিকদের তিনি বলেন, যারা নিখোঁজ রয়েছেন তাদের উদ্ধারে নদীর কয়েক কিলোমিটার এলাকা জুড়ে তল্লাশি চালানো হচ্ছে। তাদের সন্ধান না পাওয়া পর্যন্ত উদ্ধার অভিযান অব্যাহত থাকবে।

রোববারের (২০ মার্চ) ওই ঘটনায় এ নিয়ে মোট আটজনের লাশ উদ্ধার করা গেল। তাদের মধ্যে ছয় জনের মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে বলে নারায়ণগঞ্জ সদর নৌ থানার ওসি মনিরুজ্জামান জানান।

তিনি বলেন, এমএল আফসার উদ্দিন লঞ্চটির আরও চার আরোহী নিখোঁজ রয়েছেন বলে স্বজনরা জানিয়েছেন। তাদের সন্ধানে নদীতে দ্বিতীয় দিনের মত তল্লাশি অভিযান চলছে।

নিখোঁজ চারজন হলেন : মুন্সিগঞ্জের হাতেম আলী, আব্দুল্লাহ আল জাবের, জোবায়ের হোসেন এবং আরোহী নামে সাড়ে তিন বছরের একটি শিশু।

আগের দিন উদ্ধার হওয়া যে ছয়জনের মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে, তারা হলেন : মুন্সিগঞ্জ সদরের উত্তর ইসলামপুরের ব্যবসায়ী জয়নাল ভূঁইয়া (৫৫), মুন্সিগঞ্জ সদরের আরিফা আক্তার (৩৫), তার ছেলে সাফায়েত (১৫ মাস), পটুয়াখালীর মির্জাগঞ্জের সালমা বেগম (৪০), তার মেয়ে ফাতেমা (৭), মুন্সিগঞ্জ সদরের স্মৃতি (২০)।