লক্ষ্মীপুরে টিসিবির পণ্য পাবে দেড় লাখ পরিবার

পবিত্র রমজান মাসকে কেন্দ্র করে সারাদেশের মতো লক্ষ্মীপুর জেলায় প্রায় এক লাখ ১৫ হাজার নিম্নআয়ের পরিবারের মাঝে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্যসামগ্রী বিতরণ করা হবে।

শুক্রবার (১৮ মার্চ) সকালে জেলা প্রশাসন আয়োজিত এক মতবিনিময় সভায় এই তথ্য নিশ্চিত করা হয়। সেই সঙ্গে জানানো হয়- ইতোমধ্যে সুবিধাভোগী এসব পরিবারগুলোকে সুলভ মূল্যে পণ্য দিতে নির্ধারিত কার্ড বিতরণ কার্যক্রমও শেষ হয়েছে।

জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত ওই সভার সভাপতিত্ব করেন লক্ষ্মীপুরের জেলা প্রশাসক মোহাম্মদ আনোয়ার হোছাইন আকন্দ। এ সময় সরকারের মহতী এই কার্যক্রম বাস্তবায়নে মিডিয়া কর্মীদের সহযোগিতা কামনা করেন জেলা প্রশাসক।

মতবিনিময় সভায় জানানো হয়, প্রাথমিকভাবে জেলার পাঁচটি উপজেলার মোট সাড়ে ৩২ হাজার পরিবারকে টিসিবির পণ্য ক্রয়ের সুবিধা দেওয়া হবে। পর্যায়ক্রমে বাকি সংখ্যক পরিবারগুলোকেও এই সুবিধার আওতায় আনা হবে। আগামী রবিবার (২০ মার্চ) থেকে ওই পাঁচ উপজেলায় মোট ১৩ জন ডিলারের মাধ্যমে এই পণ্য বিতরণ কার্যক্রম শুরু হবে।

এতে আরও জানানো হয়, টিসিবির ডিলারদের নির্ধারিত গাড়ি থেকে চিনি প্রতি কেজি ৫৫ টাকা, মসুর ডাল কেজিপ্রতি ৬৫, সয়াবিন তৈল কেজিপ্রতি ১১০ ও ছোলা কেজিপ্রতি ৫০ টাকা দরে বিক্রি করা হবে।

আরও পড়ুন: পদ্মায় ডুবে দুই স্কুলছাত্রের মৃত্যু, যমুনায় নিখোঁজ ২

সভায় অন্যদের মধ্যে অতিরিক্ত জেলা প্রশাসক নুরে আলম, নিগার সুলতানা, প্রেসক্লাব সভাপতি হোছাইন আহম্মদ হেলাল, সাধারণ সম্পাদক সাইদুল ইসলাম পাবেল ছাড়াও বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত স্থানীয় সাংবাদিকসহ প্রশাসনের অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।