রমজান মাসকে ঘিরে অবৈধ মজুদের দায়ে জরিমানা

আসন্ন পবিত্র রমজান মাসকে ঘিরে চাঁপাইনবাবগঞ্জে বিপুল পরিমাণ নিত্যপ্রয়োজনীয় পণ্যদ্রব্য মজুদের দায়ে এক মুদি দোকানিকে জরিমানা করা হয়েছে। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে বুধবার (২৩ মার্চ) মধ্যরাতে শিবগঞ্জ উপজেলার কানসাট বাজারে এই জরিমানা করা হয়।

এসময় কানসাট বাজারের মৃত সাবুর উদ্দিনের ছেলে মুদি দোকানি খাইরুল ইসলামকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। অনাদায়ে ১৫ দিনের কারাদণ্ডের আদেশ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট ও শিবগঞ্জের সহকারী কমিশনার (ভূমি) আরিফা সুলতানা।

জানা যায়, আসন্ন রমজান মাসে অতিরিক্ত মুনাফা অর্জন, বাজারে কৃত্রিম সংকট সৃষ্টি ও বাজারে অস্থিরতা তৈরি করে সরকারকে বেকায়দায় ফেলার লক্ষ্যে নিত্যপণ্যের অবৈধ মজুদ করার সত্যতা পাওয়ায় ভ্রাম্যমাণ আদালত এই জরিমানা করে।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, আসন্ন রমজান মাসকে ঘিরে দীর্ঘদিন ধরে মুদি দোকানি খাইরুল ইসলাম তার মুদি দোকানের গোডাউনে চিনি, সয়াবিন তেল, চাল, ডাল অবৈধভাবে মজুদ করছিল।

গোয়েন্দা তথ্যের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও শিবগঞ্জের সহকারী কমিশনার (ভূমি) আরিফা সুলতানার নেতৃত্বে খাইরুল ইসলামের গোডাউনে অভিযান পরিচালনা করে।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট ও শিবগঞ্জের সহকারী কমিশনার (ভূমি) আরিফা সুলতানা মুঠোফোনে বলেন, অভিযানে গোডাউনে ৬০০ বস্তা চাল, ২৬২ বস্তা চিনি, ৮০ বস্তা ডাল, ৯০ বস্তা আটা এবং ২৫০০ লিটার সয়াবিন তেল পাওয়া যায়৷ অবৈধ মজুতের দায়ে খাইরুল ইসলামকে কৃষি পণ্য আইন ২০১৮ এর ১৯ (ক) ধারায় বিশ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়াও অনাদায়ে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেয়া হয়েছে৷