রমজানে কঠোর হাতে বাজার মনিটরিং হবে : পররাষ্ট্র প্রতিমন্ত্রী

রমজান মাসে কতিপয় অসাধু ব্যবসায়ী পণ্য মজুদ করায় দ্রব্যমূল্যের দাম বৃদ্ধি পায় উল্লেখ করে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি বলেছেন, রমজান মাসে কঠোর হাতে বাজার মনিটরিং করা হবে।

রোববার (২০ মার্চ) দুপুরে রাজশাহীর বাঘা উপজেলা চত্বরে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) পণ্য বিক্রয়ের উদ্বোধনকালে এসব কথা বলেন প্রতিমন্ত্রী।

তিনি বলেন, আমাদের জীবদ্দশায় দেখে আসছি প্রতি বছর কোন না কোন এক সময় ব্যবসায়ী সিন্ডিকেটের কারণে দ্রব্যমূল্য বৃদ্ধি পায়। তাই মাননীয় প্রধানমন্ত্রী এবার পবিত্র রমজান মাসে দেশব্যাপী নির্দিষ্ট ডিলারদের মাধ্যমে অতি স্বল্প মূল্যে দুই কেজি করে ডাল, চিনি ও সয়াবিন তেল সরবরাহ করবেন।

প্রতিমন্ত্রী বলেন, আমরা গরিব মানুষদের কখনোই বিপদে ফেলতে চাই না। রমজানের পূর্বে সরকার এক কোটি গরিব দুঃখী পরিবারের মাঝে দুই দফায় টিসিবি পণ্য সরবরাহ করবে। পণ্য মজুদ রাখার বিষয়ে আইন রয়েছে। সেখানে একজন ব্যবসায়ী কি পরিমাণ পণ্য মজুদ রাখতে পারবে তা স্পষ্ট বলা আছে। কোন ব্যবসায়ী নির্দিষ্ট পরিমাণের বেশি পণ্য মজুদ রাখলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলেও সতর্ক করেন তিনি।

এর আগে, শাহরিয়ার আলম বাঘা উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরে নব-নির্মিত দ্বিতল ভবনের উদ্বোধন করেন। পরে বাঘা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের মুখে ‘জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ’ উপলক্ষে কৃমিনাশক ট্যাবলেট ও পানি তুলে দিয়ে সপ্তাহের উদ্বোধন করেন।

এ সময় বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা পাপিয়া সুলতানা, উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাড. লায়েব উদ্দিন লাভলু, জেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের প্রকৌশলী রোকনুজ্জামান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রাশেদ আহম্মেদ, রাজশাহী জেলা আ’লীগের সদস্য রোকনুজ্জামান রিন্টু, উপজেলা আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ নছিম উদ্দিন ও সিরাজুল ইসলাম মুন্টু, সাংগঠনিক সম্পাদক ওয়াহেদ সাদিক কবির, বাঘা পৌর আ’লীগের সভাপতি আব্দুল কুদ্দুস সরকার ও সাধারণ সম্পাদক মামুন হোসেন, আ’লীগ নেতা মাসুদ রানা তিলু, বাঘা পৌরসভার প্যানেল মেয়র শাহিনুর রহমান পিন্টু, রাজশাহী জেলা ছাত্রলীগের সভাপতি শাকিবুল ইসলাম রানাস প্রমুখ উপস্থিত ছিলেন।