মুন্সীগঞ্জে ৬৯ কোটি টাকার কারেন্ট জাল জব্দ

মুন্সীগঞ্জ সদর উপজেলায় আয়রন করার ৪ ফ্যাক্টরি থেকে ৬৯ কোটি টাকার কারেন্ট জাল জব্দ করেছে কোস্টগার্ড। মুন্সীগঞ্জ সদরের পঞ্চসারে কোস্টগার্ড অভিযান চালিয়ে ২ কোটি ৩০ লাখ মিটার কারেন্ট জাল জব্দ করে। যার অনুমানিক বাজার মূল্য ৬৯ কোটি টাকা বলে‌ নিশ্চিত করেছে কোস্টগার্ড।

সোমবার (২১ ফেব্রুয়ারি) রাত ১টা থেকে ভোর পর্যন্ত পঞ্চসার ও গোশাইবাগ এলাকায় অভিযান চালিয়ে এসব জাল জব্দ করে কোস্টগার্ড পাগলা স্টেশন। আজ দুপুরে কোস্টগার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে রাতে পঞ্চসার-গুশাইবাগ এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে নেতৃত্বদেন কোস্টগার্ড স্টেশন পাগলার স্টেশন কমান্ডার লেফটেন্যান্ট শামস সাদেকিন নির্নয়। এ সময় তম্নয় ফিসিং নেট ইন্ডাস্ট্রিস লিমিটেড, আলামিন ফিসিং নেট ইন্ডাস্ট্রিস লিমিটেড, সোহাগ ফিসিং নেট ইন্ডাস্ট্রি লিমিটেড ও আওলাদ ফিসিং ইন্ডাস্ট্রি লিমিটেড নামে ৪টি কারেন্ট জাল কারখানা হতে আনুমানিক ২ কোটি ৩০ লাখ মিটার ব্যবহার নিষিদ্ধ নতুন কারেন্ট জাল জব্দ করা হয়। যার বাজার মূল্য প্রায় ৬৯ কোটি টাকা।

অভিযানে উপস্থিত ছিলেন- মুন্সীগঞ্জ মৎস্য বিভাগের প্রতিনিধি খামার ব্যাবস্থাপক গোলাম মোওলা রাসেল এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইলিয়াস সিকদার। পরবর্তীতে জব্দকৃত জাল নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং মৎস্য বিভাগের প্রতিনিধির উপস্থিতিতে আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়।