মানিকগঞ্জে গণপিটুনিতে ২ ডাকাত নিহত, আহত ১

মানিকগঞ্জ সদর উপজেলায় গণপিটুনিতে দুই ডাকাত নিহত হয়েছে। এ ঘটনায় আহত অবস্থায় এক ডাকাতকে আটক করেছে পুলিশ। বুধবার (২ মার্চ) দিবাগত রাত সাড়ে ৩টার দিকে উপজেলার হাটিপাড়া ইউনিয়নের বনপারিল এলাকায় এ ঘটনা ঘটে।

বৃহস্পতিবার (৩ মার্চ) সকাল পৌনে ১১টার দিকে মানিকগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল রউফ সরকার বিষয়টি নিশ্চিত করেছেন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, সদর উপজেলার হাটিপাড়া ইউনিয়নের বনপারিল এলাকার সাবেক মেম্বার ইউসুফ আলীর বাড়িতে ডাকাতি করে মূল্যবান জিনিসপত্র নিয়ে যায়। এ সময় মসজিদ থেকে ঘোষণা দিলে গ্রামবাসী ধাওয়া দিয়ে একজনকে ৪ নং ওয়ার্ডে বনপারিল ও অন্যজনকে ৬ নং ওয়ার্ডের গোপালখালি এলাকা থেকে ধরে গণপিটুনি দেয়। এতে তারা মারাত্মক আহত হন।

খবর পেয়ে সদর ঘটনাস্থলে গিয়ে গুরুতর আহত অবস্থায় তিন ডাকাতকে মানিকগঞ্জ সদর হাসপাতালে নিয়ে আসে সদর থানা পুলিশ। সেখানে কর্তব্যরত চিকিৎসক দুই ডাকাতকে মৃত বলে ঘোষণা করেন।

হাসপাতাল সূত্রে জানা যায়, আজ সকাল সাড়ে আটটার দিকে পুলিশ তিনজনকে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎক দুজনকে মৃত বলে ঘোষণা করেন। অন্যজন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। আটক ডাকাত সদস্য মুন্সিগঞ্জের গফুরদি গ্রামের ইউসুফ আলীর ছেলে জোনায়েত আলী বলে জানা গেছে।

সাবেক মেম্বার ইউসুফ আলীর ছেলে আলি আহম্মেদ বলেন, ডাকাত দল দরজা ভেঙে তাদের ঘরে প্রবেশ করে। এ সময় পিস্তলসহ ধারালো অস্ত্রের মুখে তাদের জিম্মি করে ডাকাতরা ৮ ভরি স্বর্ণালংকার ও তিন লাখ টাকা লুটে নেয়।

মানিকগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল রউফ বলেন, ডাকাতির ঘটনায় গ্রামবাসীর গণপিটুনিতে দুই ডাকাত নিহত হয়েছে। এ ঘটনায় এক ডাকাতকে আটক করা হয়েছে এবং হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। নিহতদের নাম-পরিচয় জানার চেষ্টা করা হচ্ছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন বলে জানান তিনি।