মানিকগঞ্জে অবৈধভাবে তেল মজুদ করায় ৬ জনকে জরিমানা

মানিকগঞ্জ শিবালয়ে বিভিন্ন বাজরে অবৈধ তেল মজুদ ও অধিক দামে বিক্রি করার ৬ জনকে ৪২ হাজার টাকা জরিমানা করেছে উপজেলা প্রশাসক ও জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। বৃহস্পতিবার (১০ মার্চ) আরিচা, টেপড়া এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে জরিমানা করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণের সহকারী পরিচালক আসাদুজ্জামান রুমেলজানান, গোপন সংবাদের ভিত্তিতে শিবালয় উপজেলার আরিচা ও টেপড়া এলাকার কয়েকটি মুদি দোকানে অভিযান পরিচালনা করা হয়। এসময় অবৈধ তেল মজুদ ও বোতলের গায়ের মূল্য মুছে তা অধিক মূল্যে বিক্রির অপরাধে দিলীপ সন্ন্যাসীকে ২০ হাজার টাকা, সেন্টু সাহাকে ২ হাজার টাকা, নির্মলম সাহাকে ২ হাজার টাকা, একই উপজেলার টেপড়া এলাকার নুরুল ইসলামকে ৫ হাজার টাকা, অনিল সাহাকে ৫ হাজার টাকা ও বিশ্বজিত সাহাকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

তিনি আরও জানান, এসব ব্যক্তি ব্যবসার নামে কৃত্রিম সঙ্কট সৃষ্টি করে অবৈধ তেল মজুদ ও অধিক মূল্যে বিক্রয় করবে না বলে মুচলেকা দিয়েছেন। এছাড়া কাছ থেকে অবৈধ মজুদ রাখা ৪ শ’ লিটার তেল নির্ধারিত মূল্যে খোলা বাজারে মানুষজনের কাছে বিক্রির ব্যবস্থা করা হয়। একই সাথে এধরনের অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।