মাত্র ১২০ টাকায় পুলিশে চাকরি পেলেন ৮০ জন

রংপুর জেলা পুলিশে মাত্র ১২০ টাকায় চাকরি পেলেন ৮০ জন। বর্তমান সময়ে চাকরি নামের সোনার হরিণ ধরা দিবে মাত্র ১২০ টাকায় অনেকেই কল্পনাও করেন না, কিন্তু সেই কল্পনাই বাস্তব হয়ে ধরা দিলো রংপুরে।

বুধবার (৩০ মার্চ) রংপুর জেলার পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী প্রাথমিকভাবে নির্বাচিতদের ফলাফল ঘোষণা করেন।

এদিকে, মাত্র ১২০ টাকায় বাংলাদেশ পুলিশের কনস্টেবল পদে নিয়োগ পাওয়ায় নির্বাচিত প্রার্থীরা অনুভূতি জানাতে গিয়ে আনন্দে কেঁদে ফেলেন।

এক প্রার্থী বলেন, ‘ছোট থেকেই শুনে আসছি টাকা আর মামা খালু ছাড়া চাকরি হবে না, কিন্তু বাংলাদেশ পুলিশ মাত্র ১২০ টাকায় চাকরি দেওয়ায় সেই ধারণা আমার কাছে মিথ্যে প্রমাণিত হলো।’

অপর এক প্রার্থী জানান, ‘পরিক্ষার প্রথম থেকেই মনে হচ্ছিলো চাকরিটা আমি পাবো, কেননা শুরু থেকেই স্বচ্ছতার সঙ্গে সব এগুচ্ছিলো। রেজাল্ট পেয়ে আমার সেই বিশ্বাস সত্যি হয়েছে।’

রংপুর জেলা পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী জানান, বাংলাদেশ পুলিশের ট্রেইনি রিক্রুট কনস্টেবল পদে নিয়োগের জন্য রংপুর জেলার ৮০টি আসনের বিপরীতে প্রায় দুই হাজার ৮০০ প্রার্থী অনলাইনে আবেদন করেছিলেন। বিভিন্ন ধাপ পেরিয়ে ৮০ জন চুড়ান্ত হয়েছেন। যারা পুলিশে রিক্রুট হলেন, তারা যোগ্যতার বলেই হয়েছেন। তিনি নিয়োগ প্রক্রিয়ার সঙ্গে সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা জানান।

উল্লেখ্য, অনলাইনে আবেদন যাচাই-বাছাইয়ের পর যোগ্য প্রার্থীরা প্রথম ধাপে গত ১২ থেকে ১৪ মার্চ শারীরিক যোগ্যতা যাচাই ও মাঠ পরীক্ষায় অংশ নেন। পরে সেখান থেকে ৬৭৫ জন প্রার্থী উত্তীর্ণ হয়ে দ্বিতীয় ধাপে গত ২০ মার্চ লিখিত পরীক্ষায় অংশ নেন। সেখান থেকে পুলিশ হেডকোয়ার্টারে লিখিত পরীক্ষার খাতা মূল্যায়নের পর ২৫৯ জন প্রার্থী উত্তীর্ণ হন।

পরবর্তীতে তৃতীয় ও চূড়ান্ত ধাপে গত ২৯ মার্চ ২৫৯ জন প্রার্থীর মধ্য থেকে মৌখিক ও মনস্তাত্ত্বিক পরীক্ষার মাধ্যমে সার্বিক মূল্যায়নে সাধারণ ও বিভিন্ন কোটায় ৮০ জনকে প্রাথমিকভাবে নির্বাচিত করা হয়।