নারায়ণগঞ্জে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে শিশুসহ দগ্ধ ১০

নারায়ণগঞ্জে ফতুল্লার পাগলা এলাকায় ট্রাকের গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে নারী ও শিশুসহ ১০ জন দগ্ধ হয়েছেন। তাদেরকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে। রোববার (২০ ফেব্রুয়ারি) দুপুরে দগ্ধদের হাসপাতালে ভর্তি করা হয়। এর আগে আলীগঞ্জ এলাকায় আবদুল বাতেনের টিনশেডের বাড়ির পাশে ওই বিস্ফোরণ ঘটে।

দগ্ধরা হলেন- মো. আলম (৪০) জজ মিয়া (৫০), সাথী আক্তার (২০), আসমা বেগম (৪০), হাসিনা বেগম (৩৮) ও ৬ বছরের শিশু হাফসা আক্তার।

ফায়ার সার্ভিসের বিসিক (ফতুল্লা) স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মো. আলম হোসেন জানান, টিনশেড ঘরের সামনে ট্রাকের গ্যাস সিলিন্ডার রেখে সেটি ঠিক আছে কি না তা যাচাই করছিল কয়েকজন। ওই সময় সেখানে একজন জলন্ত সিগারেট ফেলে দেয়। এতে ওই গ্যাস সিলিন্ডারের বিস্ফোরণ ঘটে। পরে পাশের টিনশেড ঘরে আগুন ধরে যায়। এ সময় ১০ জন দগ্ধ হয়। তাদের মধ্যে ৮ জনকে ঢাকায় পাঠানো হয়েছে। অন্যরা স্থানীয় হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

ফতুল্লা থানার উপপরির্দশক নজরুল ইসলাম জানান, ওই এলাকায় আবদুল বাতেনের বাড়ির সামনে ড্রাইভার বাতেন মিয়া গ্যাস সিলিন্ডার অপসারণ করার সময় অপর চালক আলম মিয়া সিগারেট জালায়। পরে সেই সিগারেট ফেলে দিলে সেখান থেকে আগুন ধরে যায়। এতে জজ মিয়াসহ তার স্ত্রী, বাতেনের স্ত্রী-মেয়ে ও ড্রাইভার আলমসহ আরও কয়েকজন দগ্ধ হয়। এ ঘটনায় অভিযোগ পেলে মামলা নেওয়া হবে।