কোর্ট হিলের গাছ কাটার অভিযোগে ৪ শ্রমিক আটক

চট্টগ্রামে আইনজীবীদের ভবন নির্মাণের জন্য কোর্ট হিলের গাছ কেটে ফেলার অভিযোগে চার শ্রমিককে আটক করা হয়েছে। শনিবার (৫ ফেব্রুয়ারি) সকাল ১১টার দিকে তাদের আটক করে পুলিশ।

চট্টগ্রামের কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নেজামত উদ্দিন বলেন, জেলা প্রশাসনের এনডিসি ও নির্বাহী ম্যাজিস্ট্রেটদের নির্দেশে চার শ্রমিককে আটক করা হয়েছে। লিখিত অভিযোগের ভিত্তিতে পরবর্তীতে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও স্টাফ অফিসার টু ডিসি পিযুষ কুমার চৌধুরী বলেন, পরিবেশের ক্ষতি করে আইনজীবী সমিতির নির্দেশে চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতি অডিটোরিয়ামের সামনে ১৫-২০ জন শ্রমিক আজ গাছ কেটে মাটি খোঁড়াখুঁড়ি করছিল। গাছ কাটার দায়ে চারজনকে আটক করা হয়েছে, বাকিরা পালিয়েছে।

আইনজীবী নেতারা বলেছেন, সম্প্রতি জায়গাটি ‘একুশে আইনজীবী ভবন’ নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। সেই অনুযায়ী নির্মাণ কাজ শুরু হয়েছে। সেখানে শ্রমিকরা ভবন নির্মাণের কাজ করছিলেন।

জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এইচএম জিয়াউদ্দিন বলেন, আইনজীবী সমিতির জায়গায় আমরা কাজ করছিলাম। কিন্তু জেলা প্রশাসনের লোকজন এসে চারজনকে আটক করেছে। আমাদের শ্রমিকদের ছেড়ে দিতে হবে। তাদের মুক্তি দেওয়া না হলে জেলা প্রশাসকের বিরুদ্ধে মামলা করা হবে।