অস্ত্র দিয়ে ফাঁসাতে গিয়ে নিজেরাই ধরা

মানিকগঞ্জের সিঙ্গাইরে পূর্বশত্রুতার জেরে প্রতিপক্ষকে অস্ত্র দিয়ে ফাঁসাতে গিয়ে মো. ফয়সাল (২৮) ও আমির উদ্দিন (৩৫) নামের দুই ব্যক্তি ফেঁসে গেছেন। গত মঙ্গলবার বিকেলে উপজেলার চান্দহর ইউনিয়নের সোনাটেংরা এলাকা থেকে তাঁদের আটক করে র‍্যাব-৪। গতকাল বুধবার এ ঘটনায় র‍্যাব-৪ এর পুলিশ পরিদর্শক মো. ওয়াহিদ সিঙ্গাইর থানায় মামলা করলে তাঁদের গ্রেপ্তার দেখায় পুলিশ।

র‍্যাব সূত্রে জানা গেছে, গত রোববার বিকেলে সোনাটেংরায় অভিযান চালিয়ে একটি রিভলবার ও কাঠের গ্রিপারযুক্ত লোহার তৈরি পিস্তল এবং ম্যাগাজিনের ভেতরে দুটি কার্তুজ উদ্ধার করে র‍্যাব। এ সময় ওই এলাকার ফয়সাল ও আমির উদ্দিনের দেওয়া তথ্য অনুযায়ী প্রথমে একই এলাকার শামসুল হক সিকদারের ছেলে আনোয়ার সিকদারকে আটক করে র‍্যাব। পরে আনোয়ারের দেওয়া তথ্য ও র‍্যাবের তদন্তে বেরিয়ে আসে আসল ঘটনা।

র‍্যাব-৪-এর পুলিশ পরিদর্শক মো. ওয়াহিদ বলেন, পূর্বশত্রুতার জেরে অস্ত্র দিয়ে আনোয়ারকে ফাঁসানোর চেষ্টা করেছিলেন ফয়সাল ও আমির। মঙ্গলবার বিকেলে তাঁদের আটক করা হয়। এ সময় পরিকল্পনাকারী আহাদ ও সিদ্দিক নামের দুই ব্যক্তি পালিয়ে যান।

সিঙ্গাইর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সফিকুল ইসলাম মোল্লা বলেন, এ বিষয়ে ৪ জনের বিরুদ্ধে থানায় অস্ত্র আইনে মামলা হয়েছে। গ্রেপ্তার দুজনের ৭ দিন করে রিমান্ড চাওয়া হয়েছে। বাকি দুই আসামিকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।