অটোরিকশা বন্ধে দুর্ভোগ, হেঁটে গন্তব্যে যাচ্ছে মানুষ

পিরোজপুরে ব্যাটারিচালিত অটোরিকশা বন্ধ হওয়ায় ভোগান্তিতে পড়েছেন সাধারণ মানুষ। হঠাৎ করে মহাসড়কে অটোরিকশা চলাচল না করায় হেঁটে গন্তব্যে যাচ্ছে মানুষ। আর বেকার হয়ে পড়ায় অনিশ্চিত জীবনের চিন্তায় দিশেহারা চালকরা।

মঙ্গলবার (০১ ফেব্রুয়ারি) সকাল থেকে পিরোজপুর সদরসহ বিভিন্ন উপজেলায় অটোরিকশা চলাচল বন্ধ রয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন জেলা শ্রমিক লীগের সভাপতি ও ব্যাটারিচালিত অটোরিকশা সমিতির সভাপতি মজনু তালুকদার।

সরেজমিনে জেলার বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, কর্মজীবীরা সকাল থেকেই হেঁটে যোগ দিচ্ছেন কর্মস্থলে। এ নিয়ে ক্ষোভ প্রকাশ করছেন তারা।

পথচারী মাহামুদুল হাসান জানান, হঠাৎ করে মহাসড়কে ব্যাটারিচালিত অটোরিকশা চলাচল বন্ধ ঘোষণা করায় ভোগান্তিতে পড়েছি আমরা সাধারণ খেটে খাওয়া মানুষ। ঠিক সময়ে কর্মস্থলে পৌঁছাতে পারব কি না জানি না। গাড়ি না থাকায় হেঁটেই যেতে হচ্ছে।

অটোচালক মন্টু শেখ বলেন, অটো চালিয়ে আমাদের সংসার চলে। আমরা কয়ডা খেয়ে পরে বেঁচে আছি। হঠাৎ করে সরকারের এ সিদ্ধান্ত আমাদের সত্যিই বিপদে ফেলেছে। আমরা গাড়ি চালাতে না পারলে খামু কী? বাচমু কেমনে?

জেলা শ্রমিক লীগের সভাপতি ও ব্যাটারিচালিত অটোরিকশা সমিতির সভাপতি মজনু তালুকদার জানান, ব্যাটারিচালিত অটোরিকশা চালকরা সরকারি বিধি-নিষেধ মেনে গাড়ি চালানো বন্ধ রেখেছে। এ কারণে মানুষের চলাচলে ভোগান্তি বেড়েছে।