অগ্নিকাণ্ডে একই পরিবারের ৪ জনের মৃত্যুর ঘটনায় তদন্ত কমিটি গঠন

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলায় একটি আবাসিক ভবনে অগ্নিকাণ্ডে একই পরিবারের চারজনের মৃত্যুর ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে। গত ২৭ ফেব্রুয়ারি উপজেলা প্রশাসন থেকে তদন্ত কমিটি গঠন করা হলেও আজ (১ মার্চ) বিষয়টি সাংবাদিকদের জানানো হয়।

অগ্নিকাণ্ডের সঠিক কারণ খুঁজে বের করতে গঠিত ৫ সদস্যের এ তদন্ত কমিটির প্রধান করা হয়েছে আশুগঞ্জ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. আশরাফুল হককে।

তদন্ত কমিটির বাকি সদস্যরা হলেন- বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের উপ-মহাব্যবস্থাপক শফিউল আলম, আশুগঞ্জ ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স স্টেশনের স্টেশন অফিসার মিজানুর রহমান, আশুগঞ্জ থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) সুজন পাল এবং আশুগঞ্জ উপজেলা স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের প্রকৌশলী পৃতুল ভৌমিক।

আশুগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অরবিন্দ বিশ্বাস জানান, তদন্ত কমিটিকে আগামী রোববারের (৬ মার্চ) মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

প্রসঙ্গত, গত ২২ ফেব্রুয়ারি রাত সোয়া ১০টায় আশুগঞ্জ উপজেলার সদর ইউনিয়নের শরীয়তনগর এলাকার আলাই মিয়ার পাঁচতলা বিশিষ্ট আবাসিক ভবনে আগুন লাগে। ওই ভবনের নিচতলায় পরিবার নিয়ে ভাড়া থাকতেন স্কুল শিক্ষক মকবুল হোসেন (৪০)। মকবুল আশুগঞ্জ উপজেলার শরীফপুর ইউনিয়নের শরীফপুর গ্রামের সফর মিয়ার ছেলে। ওই অগ্নিকাণ্ডে দগ্ধ হয়ে মকবুল, তার স্ত্রী রেখা বেগম (৩২) এবং তাদের দুই শিশু সন্তান জয় (৯) ও জুবায়ের (৭) মারা যান।